Home স্বাস্থ কথা গরমে কিডনী ভালো রাখুন : বেলের শরবত খেয়ে

গরমে কিডনী ভালো রাখুন : বেলের শরবত খেয়ে

164
Keep the kidneys good in the summer: eating balm's

এক গ্লাস বেলের শরবত প্রচুর গরমে আপনার শারিরিক ও মানসিক প্রশান্তি। শুধু তাই নয় এই বেলের মধ্যে রয়েছে বিভিন্ন প্রকার ওষধি গুণ যা আপনার কর্মচাঞ্চল্য জীবন কে আরো গতিময় করে তুলতে সক্ষম। বিভিন্ন পুষ্টি গুণ সমৃদ্ধ বেলের শরবত নিয়মিত পান করল চাঙ্গা হয়ে উঠবে আপনার শরির।
বেলের মধ্যে আমরা যে সকল পুষ্টি উপাদান পেয়ে থাকি, যেমন এতে বিদ্যমান শর্করা, থায়ামিন, প্রোটিন, ক্যারোটিন ও আরো অনেক উপাদান।
খাবার প্রয়োজনীয়তা : অত্যান্ত পুষ্টিগুণ সমৃদ্ধ বেল আপনার কাষ্ঠকাঠিন্য দূর করে। ক্লান্তি দুর করতে এই বেলের শরবত অত্যান্ত কার্যকর। বদহজম, পেটব্যথা, গ্যাস ইত্যাদি দুর করতে বেলের শরবত অত্যান্ত কার্যকরী ভূমিকা পালন করে।

যে ভাবে প্রস্তুত করবেন: পাকা বেলকে ভেঙ্গে নিন। বিচি বেরকরে নিন এবং শরবত তৈরির সব উপকরণ একত্রিত করে ব্লেড করে সামান্য বরফ ব্যবহার করুন। এবার পরিবেশন করুন।
আপনার দেহের বিভিন্ন মারত্বক রোগ প্রতিরেধের জন্য বেল ওষধ হিসাবে ব্যবহার করতে পারেন। এতে রয়েছে হজমে শক্তি বর্দক গুণাগুন যা আপনা পেটে ফাঁপা, ব্যাথা করা, এবং পেটে গোলযোগ জনিত সমস্যা সমাধান করার শক্তি।
বেলের শরবত এই গরমে আমাদের কিডনি সমস্যার সমাধান দিতে পারে। বেলের মধ্যে বিদ্যমান ডিটক্সিফাই উপাদান আপনার কিডনিকে বিভিন্ন প্রকার সংক্রামন থেকে রক্ষাকরে।
বেলের এন্টিঅক্সিডেন্ট আপনার ক্যন্সার এর যুকি কমায়। বিশেষ করে, মহিলাদের স্তনের ক্যান্সার এর জন্য বিশেষ কার্যকর।
বেলে প্রচুর ভিটামিন এ রয়েছে যা আপনার দৃষ্টি শক্তিকে আরো বৃদ্ধি করতে পারে এবং আপনার চোখকে রাখবে সুরক্ষিত।
সর্বপরি বেল শুধু আপনাকে গরমে প্রশান্তি দেবেনা, আপনার শরিরে নানা যৌবিক চাহিদা পূরণেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Facebook Comments