স্বপ্ন পুরনে ব্যর্থ হওয়ায় , সুবর্ণচরে কলেজ ছাত্রীর আত্মহত্যা

আব্দুল বারী বাবলুঃ  নোয়াখালীর সুবর্ণচরে লিমা দাস (২১) সুবর্ণচর সৈকত সরকারি কলেজের বাংলা বিভাগের অনার্স (সম্মান) ৩য় বর্ষের ছাত্রী। কয়েকদিন আগে একটি এনজিও’তে মাঠ কর্মী হিসেবে চাকরি হয়েছে লিমার। তার ইচ্ছে ছিল পড়া লেখা চালানোর পাশাপাশি চাকরি করে নিজের জীবনকে সুন্দর করে সাজিয়ে নেওয়া। সেই ইচ্ছে আর পূরণ হলনা লিমার। তার চাকরিতে যোগদানের ব্যাপারে পরিবার থেকে বাধা দেওয়া হয়। অন্যদিকে বাবা-মায়ের কথা মত নিজের ইচ্ছের বিরুদ্ধে বিয়ের দেওয়া কথা নিয়ে মা-বাবার সাথে লিমার মান-অভিমান। এসবের জের ধরে তার বড় হওয়ার স্বপ্ন পুরণে ব্যর্থ হওয়ার গ্লানী নিয়ে  আত্মহত্যা করে লিমা।

শুক্রবার দুপুর ১২টার দিকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত লিমা দাস চর আমান উল্যা স্বপন মার্কেট এলাকার লিটন চন্দ্র দাসের মেয়ে।

নিহতের বাবা লিটন চন্দ্র দাস জানান, সকালে তিনি কাজের বের হয়ে যান। কেউ ঘরে না থাকার সুযোগে ঘরের আড়ীরসাথে গলায় ধুতি পেঁছিয়ে আত্মহত্যা করে লিমা। পরে তার ছোট মেয়ে মনিরা দাস লিমাকে ঝুলতে দেখে চিৎকার করলে তারা এসে লিমাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

তিনি আরো বলেন, লিমার ইচ্ছা ছিল চাকরি ও পড়া লেখা করার। কিন্তু আমরা পাড়ার লোকজনের কথা থেকে বাঁচতে লিমাকে বিয়ের কথা বলাতে সে অভিমান করে আত্মহত্যা করেছে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments
We will be happy to hear your thoughts

Leave a reply

error: Content is protected !!
subarnabarta
%d bloggers like this: