Home কৃষি ও কৃষক সুবর্ণচরে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

সুবর্ণচরে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

289

আব্দল বারী বাবলু :“ পরিকল্পিত ফল চাষ, জোগাবে পুষ্টি সম্মত খাবার” এবারের এই প্রতিপাদ্যে নোয়াখালীর সুবর্ণচরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ও বন বিভাগের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় তিনদিন ব্যাপী ‘ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১ আগস্ট) দুপুর ১টায় টায় উপজেলার সৈকত সরকারি কলেজ মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।

এ মেলা উপলক্ষে কলেজ মাঠ থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ মাঠে এসে আগামী তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার ফিতা কেটে শুভ-উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এএইচএম খায়রুল আনম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো: শরীফ উল্যাহ, সৈকত সরকারি কলেজ অধ্যক্ষ মো: মোনায়েম খান , উপজেলা কৃষি কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমূখ।

উদ্বোধন শেষে উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও ডিপ্লোমা কৃষিবিদ ইনষ্টিটিউশন অব বাংলাদেশ সুবর্ণচর শাখার সভাপতি মো: আবদুল আজিজ রাসেল এর উপস্থাপনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শরীফ উল্যাহ এর সভপিতেত্ব প্রধান অতিথি ছিলেন, সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এএইচএম খায়রুল আনম চৌধুরী ও বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ফরহাদ হোসেন বাহার চৌধুরী। এসময় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো:শহিদুল ইসলাম।

মেলায় বন বিভাগ বিভিন্ন জাতের গাছের প্রর্দশন , কৃষি অধিদপ্তরের কৃষি যন্ত্রপাতি প্রদর্শন, আধুনিক কৃষি প্রযুক্তি প্রদর্শন, কয়েকটি নার্সারী বিভিন্ন গাছের চারা প্রদর্শনের মাধ্যমে ১০টি স্টল অংশগ্রহন করে । আলোচনা শেষে প্রধান সকলকে সাথে নিয়ে মেলায় প্রতিটি স্টল পরিদর্শন করেন।

Facebook Comments