Home কৃষি ও কৃষক সুবর্ণচরে শ্রেষ্ঠ কৃষকদের সংবর্ধনা

সুবর্ণচরে শ্রেষ্ঠ কৃষকদের সংবর্ধনা

94
SHARE

আব্দুল বারী বাবলু, সুবর্ণচর :  নোয়াখালীর সুবর্ণচর উপজেলার বিভিন্ন ইউনিয়নে চলতি মৌসুমে বোরো চাষে বাম্পার ফলন (তিনগুন) ফলানোর জন্য ৮জন সফল শ্রেষ্ঠ কৃষককে সংবর্ধনা ও তাদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার বিকাল ৩টয় উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। উপজেলার ৮টি ইউনিয়ন থেকে এ কৃষকদের বাছাই করা হয়।

ইউনিয়নে কর্মরত ব্লক সুপারভাইজার পদের কৃষি কর্মকর্তারা এ ৮জন কৃষকের বোরো ধানের বাম্পার (তিনগুন) ফলনের সফলাতাকে চিহ্নিত করে এদের নামের তালিকা চুড়ান্ত করেন।

সংবর্ধিত কৃষকরা হলো, চরজব্বর ইউনিয়নের চরজব্বর গ্রামের কৃষক মো: মফিজ, চরবাটা ইউনিয়নের মধ্যচরবাটা গ্রামের মো: নুর মাওলা, চরক্লার্ক ইউনিয়নের কেরামত পুর গ্রামের মো: ই¯্রাফিল, চর ওয়াপদা ইউনিয়নের চরআমিনুল হক গ্রামের আলা উদ্দিন, চরজুবিলী ইউনিয়নের চরমহিউদ্দিন গ্রামের মো: নুর হোসেন, চর আমান উল্যাহ ইউনিয়নের মো: এনায়েত উল্যাহ, পূর্বচরবাটা ইউনিয়নের মো: মমিনুল হক, মোহম্মদপুর ইউনিয়নের চর তোরাবআলী গ্রামের মো: নুর উল্যাহ

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো:আজিজুর রহমান এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এএইচএম খায়রুল আনম চৌধুরী ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন,জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবর রহমান বাংলাদেশকে একটি কৃষি সমবৃদ্ধি উন্নত দেশ করতে স্বপ্ন দেখেছিলেন। তাই জাতির জনকের স্বপ্নকে বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছে সরকার।একমাত্র আওয়ামীলীগ সরকারই পারে খাদ্যে সয়ংসম্পূর্ণতা অর্জন করতে। তিনি সরকারে ধারাবাহিকতা অব্যাহত রাখতে আবারও বর্তমান সরকারকে ক্ষমতায় আনতে উপস্থিত কৃষকদের প্রতি আহ্বান জানিয়ে এবং শ্রেষ্ঠ কৃষকদের অনুপ্রেরণায় অন্য কৃষকদের প্রতিযোগিতা মূলক চাষাবাদ করার জন্য কৃষকদের মনোযোগী হতে আহ্বান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াাদুদ বলেন, কৃষি ও কৃষক আমাদের প্রাণ। দেশে অর্থনীতির বড় একটি অংশজুড়ে কৃষকের অবদান স্মরণীয়। যারা দেশের অর্থনীতির বড় একটি অংশিদার তাদের পিছিয়ে রেখে কৃষিকে উৎসাহীত করা যাবে না। তাই আমরা সুবর্ণচরে সফল শ্রেষ্ঠ কৃষকদের সংর্বধনা দেওয়ার কার্যক্রম শুরু করেছি। পর্যায়ক্রমে এ ধরণের সংবর্ধনা আরো বৃদ্ধি করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে সম্মাননা পত্র ও কৃষি উপকরণ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি এএইচএম খায়রুল আনম চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, কৃষি কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ শহীদুল ইসলাম, চরজুবিলী ইউপি চেয়ারম্যন মোহাম্মদ হানিফ চৌধুরী, শিক্ষা কর্মকর্তা মো:রেজাউল করিম, সমবায় কর্মকর্তা মো: আনোয়ার হোসেন প্রমূখ।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here