Home অাইন আদালত সুবর্ণচরে মানবাধিকার কমিশিনের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সুবর্ণচরে মানবাধিকার কমিশিনের পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত

202

আব্দুল বারী বাবলুঃ নোয়াখালী সুবর্ণচর উপজেলায় অনুষ্ঠিত হলো বাংলাদেশ মানবাধিকার কমিশন সুবর্ণচর শাখার পরিচিত ও আলোচনা সভা।

শনিবার দুপুরে স্থানীয় নিমন্ত্রন কমিউনিটি সেন্টারে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সুবর্ণচর শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পরিচিতি ও আলোচনা সভার উদ্বোধন করেন নোয়াখালী জেলা মানবাধিকার কমিশিনের সভাপতি ও নোয়াখালী সরকারী কলেজে সাবেক অধ্যক্ষ প্রফেসসর কাজী মুহাম্মদ রফিক উল্যাহ।

বাংলাদেশ মানবাধিকার কমিশন সুবর্ণচর শাখার সাধারণ সম্পাদক এনাম হোসেন মঞ্জুর ও সাংগঠনিক সম্পাদক মো: আব্দুল আলীর সঞ্চালনায়  বাংলাদেশ মানবাধিকার কমিশন সুবর্ণচর শাখার সভাপতি এডভোকেট ওমর ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ।

বিশেষ অতিথি ছিলেন এডভোকেট কামরুল ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: রুহুল মতিন অধ্যক্ষ মো: মোনায়েম খান, উপজেলা সহাকারী শিক্ষা অফিসার মো: আজিজুর রহমান, এডভোকেট আব্দুল মান্নান, এডভোকেট আব্দুর রাজ্জাক, সহকারী অধ্যাপক মীজানুর রহমান , এডভোকেট মো: নিজাম উদ্দিন প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন মানবাধিকার ও বাল্য বিয়ে বন্ধে সমাজের সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে তাদের অধিকার ফিরিয়ে দিতে মানবাধিকর কর্মীদের আরো স্বোচ্ছার হতে হবে।

সমাজে মানবাধিাকার প্রতিষ্ঠা ও বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সামাজিক দায়িত্ব, সচেতনাবোধ সৃষ্টির লক্ষ্যে এগিয়ে আসার অনুরোধ জানান বক্তারা। আলোচনায় অংশ নিয়ে সুবর্ণচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী বাবলু বাল্য বিয়ে প্রতিরোধে নোটারি বিয়ে বন্ধ করার জন্য আইনজীবিদের অনুরোধ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ মানবাধিকার কমিশন সুবর্ণচর শাখার সভাপতি এডভোকেট ওমর ফরুক বাল্য বিয়ে বন্ধে খুব অল্প সময়ে জেলা পর্যায়ে নোয়াখালী আইনজীবি সমিতির সাথে আলোচনা করে নোটারি বিয়ে বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments