Home জাতীয় সুবর্ণচরে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস পালিত

সুবর্ণচরে ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস পালিত

107

আব্দুল বারী বাবলু  :  “সামাজিক আন্দোলন গড়ে তুলুন,মাদকদব্র বর্জন করুন” এ স্লোগানকে সামনে রেখে সুবর্ণচরে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রতি বছরের মতো এবারও পালিত হলো ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আর্ন্তজাতিক দিবস ২৬ জুন ২০১৮।

বুধবার সকাল সাড়ে ১০টায় সকলের অংশগ্রহনে উপজেলায় এ দিবসটি পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে র‌্যালি ,আলোচনা সভা, মাদকবিরোধী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো:আবু ওয়াদুদ এর নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্তর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে হলরুমে এসে আলোচনা সভায় মিলিত হয়। এছাড়াও র‌্যালি চলাকালীন সুবর্ণচর উপজেলা প্রেসক্লাবের এর সামনে ১০মি: মাদকবিরোধী মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

উপজেলা রিসোর্স সেন্টার ইনিস্ট্রাকটর আজহারুল ইসলাম এর উপস্থাপনা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সুলতানা চৌধুরী,চরজব্বর থানার ওসি তদন্ত মো: ইকবাল হাসান পাটোয়ারী, আনছার মিয়ার হাট দাখিল মাদ্রাসার সুপার মো: আবুল খায়ের ও আব্দুল বারী বাবলু (সাংবাদিক)। আলোচনা সভা শেষে মাদকবিরোধী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ও আলোচনা সভার সভাপতি মো: আবু ওয়াদুদ বলেন, মাদকাসক্তরা কারও না কারও সন্তান । তাদের সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। সবাইকে মাদককে ‘না’ বলতে হবে। তবেই দেশ থেকে মাদক নির্মূল করা সম্ভব। মাদক ব্যবসায়ীদের বিরদ্ধে কঠোর অবস্থান নিয়েছে সরকার। মাদক ব্যবসায়ী যত প্রভাবশালী ব্যক্তিই হোক না কেন, তাকে ছাড় দেয়া হবে না।

চরজব্বর থানার ওসি তদন্ত মো: ইকবাল হাসান পাটোয়ারী বলেন, বাংলাদেশ মাদক উৎপাদন করে না। পার্শ্ববর্তী দেশগুলো থেকে আমাদের দেশে মাদক প্রবেশ করে। অর্থলোভী কিছু লোক এ ব্যবসায় জড়িত।পারিবারিক ও সামাজিক পর্যায়ে আরো সচেতনতা বৃদ্ধি করা সম্ভব হলে অবশ্যই দেশকে মাদকমুক্ত করা সম্ভব হবে। মাদক নির্মূলে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার জন্য আহব্বান জানান।

Facebook Comments