Home অাইন আদালত সুবর্ণচরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

সুবর্ণচরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

182

আব্দুল বারী বাবলু : নোয়াখালীর সুবর্ণচরে অবৈধ ভাবে ভেসাল জাল বসিয়ে দেশীয় বিভিন্ন প্রজাতির মাছের পোনা নিধন কে নিরুৎসাহিত করতে উপজেলার বিভিন্ন খালে  ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে জেলেদের জরিমানা,ভেসাল জাল ধ্বংস ও জব্দ করা হয়েছে।

আজ শনিবার ২১জুলাই সকাল সাড়ে ১১টা থেকে উপজেলার বিভিন্ন খালে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানাযায়, চলতি মৌসুমে মৎস্য সংরক্ষন আইন অমান্য করে অবৈধ ভাবে উপজেলার বিভিন্ন খালবিলে ভেসাল জাল বসিয়ে দেশীয় প্রজাতির বিভিন্ন মাছের পোনা নিধন করা হচ্ছে। দেশীয় মাছ রক্ষায় বিভিন্ন খালে অভিযান চালিয়ে মৎস্য সংরক্ষন আইন ১৯৫০ এর ৩ এর এ এর ১ ধারায় অপরাধ সংঘঠিত হওয়ায় ৩ জেলে কে ৯ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। এসময় ১০টি ভেসাল জাল ধ্বংস ও ১২ টি ভেসাল জাল জব্দ করা হয়।

জরিমানা প্রদানকারী জেলেরা হলো: চরজব্বার ইউনিয়নের চরজব্বার গ্রামের চান মিয়ার এর ছেলে সহিদ উদ্দিন কে ৫০০০ হাজার টাকা, চরওয়াপদা ইউনিয়নের চর আমিনুল হক গ্রামের ছায়েদুল হক এর ছেলে আব্দুল করিম কে ৩০০০ হাজার টাকা ও জাপর উল্যাহ এর ছেলে কেফায়েত উল্যাহ কে ১০০০ টাকা জরিমানা করা হয়।

আদালত পরিচালনা করেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আবু ওয়াদুদ। এ সময় সঙ্গে ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকর ।

Facebook Comments