Home জাতীয় সুবর্ণচরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত

সুবর্ণচরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক প্রতিযোগীতা অনুষ্ঠিত

330

আব্দুল বারী বাবলু : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এ অর্ন্তভুক্তির মাধ্যমে “বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের”স্বীকৃতি লাভের অসামান্য অর্জন উপলক্ষে সারা দেশের ন্যায় সুবর্ণচরে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক, আলোচনা সভা, ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ২৫ নভেম্বর সকাল ১০টা থেকে দিনব্যাপী এসব কর্মসূচী অনুষ্ঠিত হয়। কর্মসূচীর অংশ হিসেবে সকাল ১০:৩০ টায় সুর্বণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর নের্তৃত্বে উপজেলার সামনে থেকে এক বর্ণঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

আনন্দ শোভাযাত্রাটি উপজেলার মাঠ থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আলোচনা সভায় এসে মিলিত হয়। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠান সহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান নিজ উদ্যোগে এ আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহন করে। শোভাযাত্রায় প্রায় সহ¯্রাধিক মানুষ অংশগ্রন করে।

সৈকত ডিগ্রী কলেজ এর প্রভাষক মো: সাইফুল ইসলাম এর উপস্থাপনায় উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.এইচ.এম খায়রুল আনম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: সহিদ সারওয়ারর্দী,মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সুলতানা চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট ওমর ফারুক ও সাধারন সম্পাদক মোহাম্মদ হানিফ চৌধুরী।

বক্তরা এসময় বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। ৭ই মার্চের ভাষণ বাংঙ্গালী জাতিকে মুক্তির পথ দেখিয়েছে। তাই এ ভাষণ ঐতিহাসিক বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য লাভ করায় আমরা গর্বিত।

সভাপতি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু জন্ম হয়েছিল বলে আমরা বাঙ্গালী জাতি আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়িয়েছি। ৭ই মার্চের ভাষণ “মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের অংশ করায় ইউনেস্কোর প্রতি কৃতজ্ঞতা জানায়। তিনি বলেন, আগামী প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠুক এ প্রত্যাশা করি।

আলোচনা শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

 

 

 

Facebook Comments