Home জেলা উপজেলা সুবর্ণচরে নবীন বরণ ও সততা স্টোর উদ্বোধন

সুবর্ণচরে নবীন বরণ ও সততা স্টোর উদ্বোধন

134

আব্দুল বারী বাবলু : নোয়াখালীর সুবর্ণচরে পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজে একাদশ শ্রেণীতে নবাগতদের আনুষ্ঠানিক ভাবে বরণ ও আগামী প্রজন্মকে দুর্নীতি মুক্ত করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে সততা শিক্ষার প্রসার ঘটাতে উপজেলার পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজে উদ্বোধন করা হয়েছে সততা স্টোর।

বৃহস্পতিবার (১৯ জুলাই) সকাল ১০টায় কলেজ হলরুমে নবীন বরণ ও দুপুর সাড়ে ১২টায় কলেজের মুল ভবনে কোন বিক্রেতা বিহীন সততার স্টোর (সততার দোকান) উদ্বোধন হয়। যে দোকানে প্রতিটি পণ্যের মূল্য দেওয়া থাকবে শিক্ষার্থীরা নিজে পণ্য কিনবে এবং নিদিষ্ট বাক্সে মূল্য রেখে দিবে। কোন বিক্রেতা থাকবে না।

সিনিয়র শিক্ষক মো: দেলোয়ার হোসেন এর প্রাণবন্ত উপস্থাপনায় উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠাতা সাবেক সচিব এটিএম আতাউর রহমান (টেলি কনফারেন্স), দুর্নীতি দমন কমিশন নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. তালেবুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটির সুবর্ণচর সভাপতি ও সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো: রুহুল মতিন, পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. ছালেহ উদ্দিন, সহযোগী অধ্যাপক মো: ইউছুফ আমজাদ, সাংবাদিক আব্দুল বারী বাবলু ,প্রাক্তন শিক্ষার্থী জামাল উদ্দিন প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক মো: মহি উদ্দিন, মো. ফখরুল ইসলাম, মানিক চন্দ্র দাস, মোস্তফা মিঞা, আফরোজ বানু, মো: ফিরোজ আলম, আবু সুফিয়ান, আরিফুর রহমান, পরিচালনা পর্ষদের সদস্য মো: আব্দুল মালেক, মো: খলিলুর রহমান সহ অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা সৎ, নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ ও সমাজসচেতন ব্যক্তিজীবন গঠন করতে সততার ভিত্তিতে নিজেকে গড়ে তুলতে আহ্বান জানান। তারা বলেন,সততা স্টোরে যেহেতু কোন বিক্রেতা থাকবে না তাই পণ্যের র্নিধারিত মুল্য পরিশোধ করে নিজের মধ্যে সততার চর্চার শিক্ষা ফুটিয়ে তুলতে হবে।

এদিকে নবীন বরণ অনুষ্ঠান কে আরো স্মরনীয় করে রাখতে শিক্ষার্থীদের মধ্য থেকে দেশাত্ববোধক, আঞ্চলিক, আধুনিক গান, নাচ, একক অভিনয় ও দলীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

নবীন বরণ অনুষ্ঠান শেষে উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ উপস্থিত সকলকে সাথে নিয়ে ফিতা কেটে সততা স্টোর উদ্বোধন করেন এবং সততা স্টোর ঘুরে দেখেন।

Facebook Comments