Home জেলা উপজেলা সুবর্ণচরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

সুবর্ণচরে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

164

আব্দুল বারী বাবলু : “বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি” প্রতিপাদ্যকে সামনে রেখে সুবর্ণচর দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে এবং দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর সহযোগিতায় মঙ্গলবার বিকেল ৪টা উপজেলার নিমন্ত্রন কমিউনিটি সেন্টরে দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের সাথে মতবিনিময় সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সুবর্ণচর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো:ছালেহ উদ্দিন ও সদস্য রণজিৎ চন্দ্র কুরীর পরিচালনায় ,উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওযাদুদ এর সভাপতিত্ত্বে বক্তব্য রাখেন,নোয়াখালী দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় এর উপ-পরিচালক মো: তালেবুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মো: রেজাউল করিম, সুবর্ণচর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: রহুল মতিন, সহকারী শিক্ষা কর্মকর্তা মো: আজিজুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক মো: গোলাম মাওলা, মির্জাপুর ক্যাডেট কলেজ প্রভাষক মো: মিজান বিন মজিদ, দৈনিক যায়যায়দিন পত্রিকার সুবর্ণচর প্রতিনিধি মো: আব্দুল বারী বাবলু, বাংলাদেশ সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো: নাসিম ফারুকি প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে, বর্তমান সারাদেশে দুর্নীতি যেভাবে ক্যান্সারের মত বিস্তার লাভ করছে তা প্রতিরোধে করনীয় বিভিন্ন বিষয় আলোকপাত করেন। তারা বলেন, দেশের জিডিপির অন্যতম অংশ ক্ষতিগ্রস্থ হচ্ছে শুধুমাত্র দুর্নীতির কারণে। আজ এমন কোন ক্ষেত্র নাই যেখানে সাধারণ মানুষ দুর্নীতির স্বীকার হচ্ছে না এজন্য তারা দুদক কে আরও সক্রিয়ভাবে কাজ করার অনুরোধ জানান এবং সেই সাথে সাধারণ মানুষকে আজ ঐক্যবদ্ধভাবে এই ব্যাধিকে সমাজ থেকে দূর করার জন্য কাজ করার আহবান জানান। তারা বর্তমানে দুর্নীতিগ্রস্থ যেসব প্রতিষ্ঠান রয়েছে তা মনিটরিং এবং তথ্য প্রদানের স্বচ্ছতা ও জবাব দিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে দুর্নীতিকে না বলার জন্য সকল প্রতিষ্ঠানের দৃষ্টি আকর্ষণ করেন।

সভায় সকলের মতামতের প্রেক্ষিতে দুর্নীতি প্রতিরোধে নানা প্রস্তাব বিষয়ে দুদকের পক্ষে বক্তব্য, রাখেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর উপ সহকারি-পরিচালক মো: তালেবুর রহমান। এছাড়াও দুর্নীতি প্রতিরোধে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ বলেন দুর্নীতি প্রতিরোধে সকলকে নিজ নিজ অবস্থান থেকে দুর্নীতি বিরুদ্ধে সেচ্ছার হতে হবে। সকলকে স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় আনতে হবে।

মতবিনিময় ও আলোচনা শেষে ইফতার মাহফিল পূর্ব দেশ ও জাতির এবং দুর্নীতি থেকে আগামীপ্রজন্মকে রক্ষা করতে দোয়া পরিচালনা করেন চরবাটা আনছারমিয়ার হাট জামে মসজিদ এর খতিব মাওলানা মো: আবুল খায়ের।

Facebook Comments