Home কৃষি ও কৃষক সুবর্ণচরে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

সুবর্ণচরে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

169

আব্দুল বারী বাবলু: “ স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ’ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারা দেশের ন্যায় সুবর্ণচরে পালন হলো জাতীয় মৎস্য সপ্তাহ -২০১৮।

বৃহস্পতিবার (১৯ জুলাই) উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে এ মৎস্য সপ্তাহ পালিত হয়। মৎস্য সপ্তাহের কর্মসূচীর অংশ হিসেবে র‌্যালি, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করা হয়।

পূর্বর্নিধারিত কর্মসূচী অনুযায়ী সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর নেতৃত্বে উপজেলা পরিষদের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

সোহেল রানার উপস্থাপনায় উপজেলা র্নিবাহী অফিসার মো: আবু ওয়াদুদ এর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন, উপজেলা মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকর, চরজব্বার থানার উপ-পরিদর্শক (ওসি তদন্ত) ইকবাল হাসান পাটোয়ারী, যুব উন্নয়ন কর্মকর্তা নিজাম উদ্দিন সোহেল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: ইকবাল হাসান প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা মাছ চাষে সফলতা, অর্থনৈতিক গুরুত্ব, চাহিদা মাথায় রেখে সবাইকে মাছ চাষে এগিয়ে আসার আহ্বান জানান। তারা দেশের অর্থনীতিতে মাছ চাষ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় মাছ চাষীদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে উপজেলার সফল মৎস্য খামারী, মা সাইন্টিপিক মৎস্য হ্যাচারী ও বাবুল মৎস্য খামার কে সম্মাননা স্মারক তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মো: আবু ওয়াদুদ।

উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদ্বোধন করেন।

Facebook Comments