Home জেলা উপজেলা মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৮

231

সুবর্ণচর উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রাত ১২:০১ মিনিটে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ,  সুবর্ণচর মুক্তিযোদ্ধা সংসদ,  সুবর্ণচর প্রেসক্লাব, বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, প্রাথমিক শিক্ষা সংগঠন সমূহ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে ভোর বেলায় উপজেলা প্রশাসনের প্রভাতফেরী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হল রুমে গিয়ে শেষ হয়।
প্রভাত ফেরি শেষে দিবসের তাৎপর্য নিয়ে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আবু ওয়াদুদ এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন – সহকারী কমিশনার (ভূমি) মো. রেজাউল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান শহীদ সরওয়ার্দী, মহিলা ভাইস চেয়ারম্যান সহ অন্যান্যরা। আলোচনা সভায় বক্তারা উপজেলার দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন।

আলোচনা শেষে একুশের গান নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুহয়। অনুষ্ঠানে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমূহ অংশগ্রহন করে। কচিকাচা দের কন্ঠে ধ্বনিত হয় ভাষার গান।  একক প্রতিযোগিতার পাশাপাশি দল ভিত্তিক গানও পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে পুরষ্কার ক্রেস্ট সহ সনদ ও পুরষ্কার প্রদান করা হয়।

Facebook Comments