Home খেলা বিপিএল শুরু ৫ জানুয়ারি

বিপিএল শুরু ৫ জানুয়ারি

147

সুবর্ণবার্তা ক্রীড়া ডেস্ক :  বিপিএলের ষষ্ঠ আসর শুরু হবে আগামী ৫ জানুয়ারি । ৮ ফেব্রুয়ারি ফাইনাল হবে । ডিসেম্বরের শেষে জাতীয় নির্বাচন হবে ধরে নিয়ে ঠিক করা হয়েছে এই সূচি। জাতীয় নির্বাচনের সময় এদিক-সেদিক হলে বিপিএলের তারিখও যাবে বদলে।

রোববার বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখসহ আরও বেশ কিছু বিষয়ে আলোচনা হয়েছে।

গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, গতবারের স্কোয়াড থেকে এবার সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার ধরে রাখতে পারবে প্রতিটি দল।“বিপিএলের ষষ্ঠ আসর শুরুর মোটামুটি একটি তারিখ আমরা আজকে আলোচনা হয়েছে। ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত আগামী বিপিএল করা হবে।

“বোর্ডের সিদ্ধান্ত ছিল ৪জন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলি। স্থানীয় ও বিদেশি মিলিয়েই চার জন ধরে রাখতে পারবে। চাইলে কোনো দল চারজনই স্থানীয় বা চারজনই বিদেশি বেছে নিতে পারে। তবে সবকিছুই এখনও সুপারিশের পর্যায়ে আছে। বোর্ড সভায় তোলা হবে অনুমোদনের জন্য।” গত আসরের মতো এবারও খেলা হবে তিনটি ভেন্যু ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে।

উল্লেখ্য জাতীয় নির্বাচনের কারণে এতগুলো দলকে নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে সঙ্কট সৃষ্টি হতে পারে বলেই জাতীয় নির্বাচনের পর হবে টুর্নামেন্ট। সেক্ষেত্রে পরের বিপিএল আগামী বছর নাও হতে পারে। জালাল ইউনুস জানালেন, এক বছরে দুটি টুর্নামেন্ট দলগুলির জন্য চাপ হয়ে উঠতে পারে। সপ্তম আসর হতে পারে তাই ২০২০ সালের মার্চে।

Facebook Comments