Home শিক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২১ জুন-২০১৯ প্রবেশ পত্র ডাউনলোড

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২১ জুন-২০১৯ প্রবেশ পত্র ডাউনলোড

304

সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা আগামী ১৭ মে থেকে শুরু হওয়ার কথা কিন্তু ওইদিন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ডিগ্রি পরীক্ষা থাকায়  পূর্বঘোষিত প্রাথমিকের নিয়োগ পরীক্ষা পেছানো হয়েছে।

২৪ মে প্রথম ধাপের পরীক্ষা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির বৃহস্পতিবার (৯ মে)  এতথ্য নিশ্চিত করেন।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৯ প্রবেশ পত্র

মহাপরিচালক  বলেন, ১৭ মের নিয়োগ পরীক্ষা ২৪ মে নেয়া হবে। তবে ৪ ধাপেই নিয়োগ পরীক্ষা শেষ হবে । প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ১৪ জুন এবং শেষ ধাপে ২১ জুন সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার নিয়োগ পরীক্ষা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তত্ত্বাবধানে নেয়া হবে। নির্ধারিত জেলায় পরীক্ষার আগের রাতে ইন্টারনেটের মাধ্যমে জেলা প্রশাসকের (ডিসি) কাছে প্রশ্নপত্রের সব সেট পাঠানো হবে। পরীক্ষার দিন সকাল ৮টায় প্রশ্নপত্র ছাপিয়ে তা কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। পৌর এলাকার মধ্যে এবার পরীক্ষা নেয়া হবে। আবেদনকারীর আসন বুয়েট অত্যাধুনিক সফটওয়্যারের মাধ্যমে নির্ধারণ করে দেবে। একই সঙ্গে আবেদনকারীর আসন বণ্টন অনুযায়ী প্রশ্নের সেট নির্ধারণ করে দেবে। প্রশ্নফাঁস ঠেকাতে এবার ৮ সেট প্রশ্ন তৈরি করা হবে।

গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে মোট ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে লড়বেন ২০০ জন।

এবার সর্বোচ্চ আবেদন জমা পড়েছে চট্টগ্রাম জেলায়। এ জেলায় মোট ৯৮ হাজার ৯৬৯টি আবেদন পড়েছে।

প্রাথমিক সহকারী শিক্ষকপদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০১৮

Facebook Comments