চাকরীর খবর

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে অডিটর পদে ২১৬ কর্মীর নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ)-এর কার্যালয় অডিটর পদে ২১৬ জন কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।
আবেদনের যোগ্যতা  : স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের যে কেউ উক্ত পদে আবেদন করতে পারবেন।
বয়স : সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে (১ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ) তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর এর ভিতরে হতে হবে। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনি হলে বয়স ১৮-৩০ এর মধ্যে হতে হবে।
আবেদন অনলাইনে করতে হবে ।
আবেদন করতে  : এখানে ক্লিক করুন
নিয়োগ বিজ্ঞপ্তি :  এখানে ক্লিক করুন
এডমিট নিতে : এখানে ক্লিক করুন
বিস্তারিত জানতে : এখানে ক্লিক করুন

আবেদন শুরু হয়েছে ২০ ফেব্রুয়ারি থেকে। আবেদনপত্র ও ফি জমা দেওয়ার শেষ সময় ১৯ মার্চ ২০১৯ তারিখ বিকেল ৫টা পর্যন্ত। অনলাইনে আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে। আবেদনে প্রার্থীর রঙিন ছবি ৩০০–৩০০ পিক্সেল এবং ৩০০–৮০ পিক্সেলের স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট এর মধ্যে ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট এর মধ্যে হতে হবে। আবেদনের সময় যে ‘ট্রেকিং নম্বর’ ও ‘পাসওয়ার্ড’দেয়া হবে তা পরবর্তী সময়ে প্রবেশপত্র সংগ্রহ ও অন্যান্য তথ্যের জন্য লাগবে। পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা টেলিটক (প্রিপেইড) থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।
পরীক্ষার ধরন : কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) সূত্রে জানা যায়, প্রার্থী বাছাই ও লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে। মোট ১০০ নম্বরের পরীক্ষা নেয়া হবে। এর মধ্যে ৭০ নম্বরের এমসিকিউ পদ্ধতির লিখিত এবং ৩০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।
আবেদন জমা নেওয়ার পর নিয়োগ কমিটি কর্তৃক সিদ্ধান্ত অনুযায়ী এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগবিধি অনুসারে পরীক্ষার যাবতীয় বিষয় নির্ধারণ করা হবে।

বেতন-ভাতা : নিয়োগপ্রাপ্তরা জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুসারে ১১তম গ্রেডে ১২৫০০-৩০২৩০ টাকা বেতন এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের নিয়মানুসারে ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

Facebook Comments
We will be happy to hear your thoughts

Leave a reply

error: Content is protected !!
subarnabarta
%d bloggers like this: