Home বিদেশ শিক্ষা পূর্ব চরবাটা কলেজে নবীন বরণ

পূর্ব চরবাটা কলেজে নবীন বরণ

208
dav

আরিফুর রহমানঃ ব্যপক উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়খালীর সুবর্ণচর উপজেলার পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজে (১৯-২০) শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার প্রতিষ্ঠানের মিলনায়তনে এ অনুষ্ঠান করা হয়।

সোমবার (৫ আগষ্ট) সকাল থেকেই নবীন শিক্ষার্থীরা নির্ধারিত ইউনিফর্ম পরে পরিপাটি হয়ে কলেজ ক্যাম্পাসে আসতে শুরু করে। নবীনদের আগমনে কলেজে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়। অনুষ্ঠানের প্রথমে অতিথিরা নবীন শিক্ষার্থীদেকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে অতিথিগন একে একে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

 

বক্তারা বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোনো রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না।

তারা আরও বলেন, সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে। এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।

আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে কলেজের শিক্ষার্থীদের আয়োজনে কবিতা আবৃত্তি ও গান ছিলো মনোমুগ্ধকর।

নবীন বরন অনুষ্ঠান শেষে দুর্নীতি দমন কমিশন(দুদক) কর্তৃক শিক্ষা প্রতিষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরন করা হয়।

পূর্ব চরবাটা ইউপি চেয়ারম্যান আবুল বাসার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও পূর্ব চরবাটা স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এটিএম আতাউর রহমান, এ সময় আরো উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ মো. ছালেহ উদ্দিন, সুবর্ণচর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বারী বাবলু, সহকারী অধ্যাপক মোহাম্মদ ইউছুফ আমজাদ, প্রভাষক মোস্তফা মিঞা, আব্দুস সালাম, শিক্ষক, জাহাঙ্গীর আলম, বাবু মানিক চন্দ্র দাস, সজল চন্দ্র মজুমদার, আরিফুর রহমান।

নবীন বরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের ট্রেড ইন্সট্রাক্টর মো. দেলোয়ার হোসেন।

Facebook Comments