Home কৃষি ও কৃষক পাট দিবস ২০১৮ পালিত

পাট দিবস ২০১৮ পালিত

175
SHARE
পাট দিবস - ২০১৮

‍‍”বাংলার পাট বিশ্বমাত”

“সেনালী আশেঁর সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ”

এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় নোয়াখালীর সুবর্ণচরে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হলো জাতীয় পাট দিবস ২০১৮।

এই স্লোগান কে সামনে রেখে পাটের গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরেন বক্তারা। আলোচনায় উঠে আসে পাটের উৎপাদন এবং বাজারজাত করণ প্রক্রিয়া নিয়ে সরকারের বিভিন্ন  প্রদক্ষেপের নানা বিষয়। এছাড়াও পাটজাত পন্যের ব্যবহার এবং ক্ষুদ্র কুটির শিল্পের কাঁচামাল হিসেবে পাটের ব্যবহার  নিশ্চিত করার উপর গুরুত্ব আরোপ করেন।

অতীতের মত বাংলাদেশের পাটবাজার আবার নতুন অঙ্গীকে সাজানের লক্ষে সরকারী ও বেসরকারী উদ্যোগে পাটের অভিনব জাত উদ্ভাবন এবং পাট থেকে উন্নত মানের সুতা তৈরীর কাঁচামাল হিসাবে ব্যবহার করার প্রসঙ্গে কৃষি কর্মকর্তা মো: গোলাম মোস্তাফা, বাংলাদেশে পাট থেকে উন্নত মানের সুতা উৎপাদন এবং নতুন জাতের আবিষ্কার এর কথা বলেন।

অনুষ্ঠানে মো: আবু ওয়াদুদ, উপজেলা নির্বাহী অফিসার, সুবর্ণচর এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, এ. এইচ. এম. খাইরুল আনম চৌধুরী সেলিম, চেয়ারম্যান, উপজেলা পরিষদ সুবর্ণচর, নোয়াখালী। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব গোলাম মোস্তাফা, উপজেলা কৃষি কর্মকর্তা, সহকারী কৃষি কর্মকর্তা, উপজেলা সমবায় কর্মকর্তা সহ আরে অনেকে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here