Home অর্থ ও বানিজ্য নোয়াখালীতে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ

নোয়াখালীতে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ

229

নিজস্ব প্রতিনিধিঃ নোয়াখালী জেলা শহরের নোয়াখালী সুপার মার্কেট, টাউন হল ও মাইজদি বাজারের বিসমিল্লাহ টাওয়ারের কসমেটিকস দোকানগুলোতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৮টি কসমেটিকস ব্যবসায় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার নকল কসমেটিকস জব্দ করা হয়েছে। আদালত পরিচালনা করেন মো: রোকনুজ্জামান খান (Ruknuzzaman Khan Rukon ও রুহুল আমিন (Ruhul Amin Rijbi), এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন- দেবানন্দ সিনহা (Deba Nanda Sinha), সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে দুপুর ১২টায় নোয়াখালী জেলা শহরের টাউন হল এলাকায় তানহা বিউটি কসমেটিকস এ অভিযান চালানো হয়। এসময় আমদানীকারকের স্টিকারবিহীন বিপুল পরিমান নকল কসমেটিকস জব্দ করা হয় ও তানহা বিউটি কসমেটিকসের মালিক মো: তানভীর (৩০)কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৪০হাজার টাকা জরিমানা করা হয়। এরপর মাইজদী বাজার এলাকায় বিসমিল্লাহ টাওয়ারের কাজল সাজ কসমেটিকসে অভিযান চালিয়ে আমদানীকারকের স্টীকারবিহীন বিপুল পরিমান নকল পণ্য জব্দ করা হয় ও কাজল সাজ কসমেটিকসের মালিক মো: সোলেমান (২৩) কে ভোক্তা সংরক্ষণ আইনের ৩৭ ও ৫২ ধারায় ৪০হাজার টাকা জরিমানা করা হয়।

নোয়াখালী সুপার মার্কেটের চতুর্থ তলায় কসমেটিকসের দোকানগুলোতে অভিযান চালিয়ে দিল্লী কসমেটিকস, রোজ কসমেটিকস, ড্রীম কসমেটিকস, স্মার্ট কসমেটিকস, আপডেইট কসমেটিকস ও লামিয়া কসমেটিকস সহ ৬টি কসমেটিকসকে ৯হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান স্টীকারবিহীন নকল পণ্য জব্দ করা হয়।

আজকের অভিযানে সর্বমোট ৮টি কসমেটিকস ব্যবসায়ীয় প্রতিষ্ঠানকে ৮৯হাজার টাকা জরিমানা ও আড়াই লক্ষ টাকার আমদানীকারকের স্টীকারবিহীন নকল পণ্য জব্দ করা হয়েছে।

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে। কারও কাছে কোন তথ্য থাকলে তা জেলা প্রশাসন, নোয়াখালীকে জানানোর জন্য অনুরোধ করা হলো।

Facebook Comments