Home লাইফ স্টাইল নাকে-মুখে ব্ল্যাকহেডস? নিমিষেই দূর করবে আলু!

নাকে-মুখে ব্ল্যাকহেডস? নিমিষেই দূর করবে আলু!

167
Naked-face blackheads? Blossom will remove potatoes!

অনলাইন ডেস্ক: মানুষ সুন্দরের পূজারী। এক্ষেত্রে সে তার মুখ নিয়ে সব সময় সচেতন। আর এই মুখের সৌন্দর্য ধরে রাখতে নিয়মিত মুখের ত্বকের সঠিক যত্ন নেওয়া প্রয়োজন। আর এই মুখের সৌন্দর্যের ক্ষেত্রে বড় একটি সমস্যা হলো ব্ল্যাকহেডস।আমাদের অনেকেরই নাকে ও মুখে ব্ল্যাকহেডস ওঠে। আর এই ব্ল্যাকহেডস নিয়ে দুশ্চিন্তার শেষ নেই! বিউটি পার্লারে গিয়ে ফেসিয়াল, স্ক্র্যাবিং,ক্লিনিং— কত কী না করি আমরা! তার পরেও সমস্যা কিন্তু থেকেই যায়। আর এই ব্ল্যাকহেডস-এর সমস্যা থেকে পুরোপরি সমাধান পেতে জেনে নিন সমাধান।

এটি একটি সহজ বিষয়। আর সমাধানের উপাদানটি সহজলভ্য। এটি হলো আলু। অবাক হচ্ছেন! ত্বকের পরিচর্যায় আলু অত্যন্ত কার্যকরী একটি উপাদান। বিশেষ করে ব্ল্যাকহেডস-এর সমস্যায় এটির কার্যকারীতা অবিশ্বাস্য!

প্রয়োজনীয় উপকরণ:১টি মাঝারি মাপের আলু নিন, ১ চামচ অ্যাপেল সাইডার ভিনেগার নিন, পর্যাপ্ত পরিমাণ পানি নিন।মিশ্রন তৈরির পদ্ধতি:** একটি মাঝারি সাইজের আলু ভাল করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে নিন। আলুটিকে ছোট ছোট টুকরো করুন।

** এরপর আলুর টুকরোগুলো অ্যাপেল সাইডার ভিনেগারের সঙ্গে একত্র করে ভাল করে ব্লেন্ড করুন অথবা ভালো ভাবে মিহি করে বেটে নিন।** এরপর তৈরি হওয়া মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন।

** এ বার এই মিশ্রণটি আইস ট্রেতে অথবা বাটিতে ঢেলে ডিপ ফ্রিজে তিন-চার (৩-৪) ঘণ্টা রেখে দিন।

** সামান্য উষ্ণ পানি বা ক্লিনজার দিয়ে মুখ ভাল করে পরিষ্কার করে নিন। এরপর বরফ হয়ে যাওয়া মিশ্রণের টুকরো নিয়ে ব্ল্যাকহেডস আক্রান্ত ত্বকের উপর মালিশ করুন।

** প্রতিদিন দুই-তিন (২-৩) বার এই পদ্ধতিতে আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণ দিয়ে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে থাকুন।  দেখবেন সপ্তাহ দুয়েকের মধ্যেই ব্লাকহেডস এর সমস্যা অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসছে।

Facebook Comments