Home বিনোদন চলচিত্রে রূপ নিতে যাচ্ছে নচিকেতার সেই জনপ্রিয় গান “নিলাঞ্জনা”

চলচিত্রে রূপ নিতে যাচ্ছে নচিকেতার সেই জনপ্রিয় গান “নিলাঞ্জনা”

263

নচিকেতা’র নিলাঞ্জনা গানটি আনেক জনপ্রিয়তা আর অনেক বেশি জায়গা করে নিয়েছে ভক্তদের মনে। ১৯৯৩ সালের প্রথম দিকে বাজারে আসা “এই বেশ ভাল আছি” এলবামটি। নিলাঞ্জনা কে নিয়ে মোট চারটি গান গেয়েছে এই এলব্যামে। বাংলা গানের সেই জনপ্রিয় শিল্পির গান নিয়ে তৈরি হচ্ছে চলচিত্র। আনেকেই ধারনা করছেন নচিকেতা নিজের জিবনের গল্প বা অধ্যায় তুলে ধরেছেন এই চলচিত্রের মাধ্যমে। তিনি নিজেই অভিনয় করবেন এই ছবিতে। আর দর্শকরা জনতে পরবে নচিকেতার সেই না জানা নিলাঞ্জনার কথা।

রানা সরকারের প্রযোজনায়, অঞ্জন দত্তের “রঞ্জনা আমি আর আসবোনা” ছবিটি ২০১১ সালে অনেক বিভাগে জাতীয় পুরূষ্কার লাভ কারার কথা জানানো হয়েছে। আর তারই ধারাবাহিকতায় এবার নচিকেতা নিজেই চলচিত্র তৈরি করছেন তার বিখ্যাত গান নিলাঞ্জনাকে নিয়ে।

ছবিটির নাম “প্রথম প্রেম আমার নিলাঞ্জনা” যেটা গানের প্রথম লাইন। রানা সরকার বলেন, নচিকেতার জনপ্রিয়তার ক্ষেত্রে কোনা প্রশ্ন আসতে পারেনা। অর্পিতা চট্টপধ্যায় নিলাঞ্জনা ছবিটির চিত্রনাট্য লিখেছেন। বিভিন্ন সূত্রে জানা যায়, নিলাঞ্জনা ছবিতে নচিকেতার নতুন বাংলা কিছু গান থাকবে। এই গান গুলোর সুর ও কথা লিখেছেন তিনি নিজেই। জানাযায় নতুন গানের কন্ঠ দিয়েছেন তার মেয়ে ধাঁনসিঁড়ি।

নচিকেতা এই প্রথম চলচিত্র পরিচলনা করতে যাচ্ছেন। আর এই বিষয়ে সফলতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিখ্যাত পরিচালক রকেশ ও প্রকাশ মেহেরা। তাদের ধারনা তিনি জেনে বুঝে কাজটি শুরু করেননি। আর কোন অভিজ্ঞতা ছাড়া তিনি কাজটি করবেন কিভাবে?

এক প্রশ্নের জবাবে নচিকেতা বলেন, ছবিটি তার জিবন কাহিনি নয়, তবে তার জিবনের অনেকগুলো বিষয় উঠে আসবে এই চলচিত্রের মাধ্যমে।

বলাহয় যে, নচিকেতা নিজেই অভিনয় করবেন এই ছবিতে, তবে অন্য কোন চরিত্রে নয় তিনি তার নিজের চরিত্রেই অভিনয় করবেন। তবে নিলাঞ্জনা কে হচ্ছেন তা কাউকে জানায়নি নচিকেতা বা রানা সরকার কেউই। তারা জানিয়েছেন এটা একটা চমক হিসাবে থাকবে। আর তার জন্য অপেক্ষা করতে হবে ছবির কাজ শুরু হওয়া পর্যন্ত। (অনলাইন থেকে)

Facebook Comments