Home বিদেশ সাংবাদিক খাসোগি হত্যার দায় স্বীকার করেছে সৌদি আরব

সাংবাদিক খাসোগি হত্যার দায় স্বীকার করেছে সৌদি আরব

267

আন্তর্জাতিক ডেস: অবশেষে সৌদি আরব আনুষ্ঠানকিভাবে দেশটির রাজপরিবারের সমালোচক ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার কথা স্বীকার করছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ  জানিয়েছে, ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটেই এক মারামারির ঘটনায় খাসোগি নিহত হন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, জামাল খাসোগি কনস্যুলেটে প্রবেশের পরপরই তাকে হত্যা করা হয়। তবে তার লাশ কোথায় রয়েছে সেটা এখনো জানানো হয়নি। সৌদি আরবের পক্ষ থেকে আরো বলা হয়, এ ঘটনায় জড়িত থাকার দায়ে সৌদি আরবের উপ-গোয়েন্দা প্রধান আহমাদ আল-আসিরি ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সিনিয়র সহকারী সৌদ আল-কাহতানিকে বরখাস্ত করা হয়েছে।

একইসঙ্গে খাসোগি হত্যাকান্ডের তদন্ন্তের অংশ হিসেবে ১৮ সৌদি নাগরিককে আটক করা হয়েছে। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশিনের খবরে বলা হয়েছে , বাদশাহ সালমান  গোয়েন্দা বিভাগকে ঢেলে সাজানোর জন্য প্রিন্স বিন সালমানকে প্রধান করে একটি মন্ত্রিপরিষদীয় কমটিি গঠনের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে সৌদি অ্যার্টনি জেনারেল শেখ সৌদ আল-মোজেব জানিয়েছেন, খাসোজির সাথে আলোচনা অবস্থায় ঝগড়ার সূত্রপাত হলে তাকে হত্যা করা হয়। তিনি বলেন, জামাল খাসোগির সাক্ষাৎকার যিনি নিচ্ছিলেন তার সাথে বাকবিতন্ডার এক র্পযায়ে মারামারিতে  পরিণতি হলে তাকে হত্যা করা হয়।

Facebook Comments