Home বিজ্ঞান ও প্রযুক্তি কিভাবে অর্থ উপার্জন করবেন একটি সফল সাইট চালু করে

কিভাবে অর্থ উপার্জন করবেন একটি সফল সাইট চালু করে

159

মানুষ খবর পড়া এবং আপডেট থাকতে ভালোবাসে। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমের সাথে এক  নম্বর ট্র্যাফিক ভোক্তা হিসাবেও, খবর সাইটগুলি এখনও তাদের মনোযোগের ন্যায্য ভাগ পায়।

ব্লগ বা সংবাদ সাইট শুরু করা এত সহজ যে, আমি বলব যে কেউ এটা করতে পারে। কঠিন কি সাইট থেকে যথেষ্ট অর্থ উপার্জন করতে সমর্থ হতে হবে এবং আপনি প্রতি মাসে একটি শালীন লাভ দিতে। আপনি একটি নিউজ সাইট নগদীকরণ করতে পারেন এমন অনেক উপায় আছে, তবে আমি পরে যাব।

বেশিরভাগ ওয়েবসাইট যা আমি তৈরি করেছি ওয়ার্ডপ্রেস ব্যবহার করে, যা সর্বাধিক ব্যাপক এবং সহজেই ব্যবহারযোগ্য সামগ্রী পরিচালন ব্যবস্থা (CMS)। আমি ২০১০ সাল থেকে ওয়ার্ডপ্রেস ব্যবহার করছি, ওয়ার্ডপ্রেসটি ওয়ার্ডপ্রেস টিম দ্বারা ক্রমাগত আপডেট করা হয়েছে এবং সর্বাধিক সেরা: এটি সম্পূর্ণ ব্যবহারের জন্য বিনামূল্যে। আপনার সমস্ত আপনার ওয়েবসাইট হোস্ট করার জন্য একটি সার্ভার (ফাইল এবং ডাটাবেস) প্রয়োজন।

যদি আপনি নিজের ব্লগ বা নিউজ সাইট তৈরি করতে আগ্রহী হন তবে আমি আপনাকে প্রথমে ওয়েব সার্ভারটি পেতে পরামর্শ দেব যা আপনার ওয়েবসাইট হোস্ট করতে পারে।

কিভাবে আপনি ওয়েব সার্ভার সেট আপ করবেন

যদি আপনার ওয়েব সার্ভার না থাকে তবে Bluehost এ হোস্টেড ওয়েব সার্ভারের সাথে শুরু করুন। এটি বিশ্বের সবচেয়ে সস্তা ওয়েব সার্ভার প্রদানকারীর একটি। ব্লুহস্তের ওয়ার্ডপ্রেস এর জন্য “এক-ক্লিক-ইনস্টল” বোতাম রয়েছে যা আপনাকে কয়েক মিনিটের মধ্যে আপনার ওয়েবসাইট তৈরি করবে।

আমরা একটি অনেক বড় সার্ভার এবং Bluehost প্রদান চেয়ে ভাল গতি প্রয়োজন হতে পারে। আপনি যদি সেই পর্যায়ে যান, তাহলে আমাকে জানাবেন এবং আমি আপনাকে আরও ভাল সমাধান করার জন্য গাইড করতে পারি। যাইহোক, হোস্টগেটরের মতো ব্লুহস্ট এবং অন্যান্য ক্লাউড সার্ভার প্রদানকারীগুলি ছোট ওয়েবসাইট এবং ব্লগগুলির সাথে শুরু করার জন্য পুরোপুরি সূক্ষ্ম।

আপনার ওয়েবসাইট ইনস্টল করা

আপনি যদি “ওয়ার্ডপ্রেস টুলস” ক্লিক করেন তবে আপনি কয়েক মিনিটের মধ্যে আপনার নতুন ওয়েবসাইট তৈরি করতে পারবেন:

শুধু আপনি যে ডোমেন নামটি নিবন্ধন করেছেন তা চয়ন করুন, সাইটটি একটি শিরোনাম দিন, ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড এবং ইমেল লিখুন এবং ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন এ ক্লিক করুন। একবার আপনি আপনার ডোমেনে সিএমএস ইনস্টল করলে, আপনি একটি নতুন ব্রাউজার ট্যাব খুলতে এবং “mydomain.com” এ আপনার ব্র্যান্ডের নতুন সাইটটি দেখতে পারেন।

আপনার নতুন ওয়েবসাইট সম্পাদনা

আপনার অ্যাডমিন প্যানেলে লগইন করার জন্য আপনি নিজের ওয়েবসাইটটি কাস্টমাইজ করতে শুরু করতে পারেন, আপনার ব্রাউজারে নিম্নলিখিতটি লিখুন: http://www.mydomain.com/wp-admin – যেখানে আপনার অ্যাডমিন প্যানেলে / wp-admin হয়। লগ ইন করতে, আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ডটি প্রবেশ করুন যা আপনি পূর্বে পূরণ করেছেন:

একবার লগ ইন করলে, আপনি এই সুন্দর ড্যাশবোর্ডটি দেখতে পাবেন যেখানে আপনি আপনার নতুন ওয়েবসাইটের সাথে প্রায় সবকিছু করতে পারেন

Facebook Comments