Home বিজ্ঞান ও প্রযুক্তি অনলাইনে অর্থ উপার্জন করুন ৫ টি ধাপে

অনলাইনে অর্থ উপার্জন করুন ৫ টি ধাপে

244

আপনার যদি ভাষার দৃঢ় উপলব্ধি থাকে এবং কমপক্ষে লেখার দক্ষতাগুলির অন্তত একটি প্রাথমিক স্তর থাকে তবে এটি সম্ভবত সাহায্য করে। আপনি কি ধরনের লেখক হতে চান? আপনি কিসে আগ্রহী? এটি কি শুধু অর্থ উপার্জন করা বা একই সময়ে অর্থ উপার্জন করার সময় আপনি কোন নির্দিষ্ট এলাকায় বিশেষজ্ঞ হতে চান? বিশেষ করে শুরু করতে একটি বিশেষ্য, খুঁজে গুরুত্বপূর্ণ।

আপনি আগ্রহী কি বিষয়ে লেখা একটি ভাল শুরু বিন্দু হতে পারে। আমি আমার অনলাইন লেখার কর্মজীবনের প্রথম দিকে খুঁজে বের করেছিলাম যে ব্যবসার জন্য মার্কেটিং টুকরা লেখার একটি ভাল উপার্জনকারী। শুরুতে, আপনি যা কিছু জানেন তার সম্পর্কে লিখুন এবং বাকিরা শীঘ্রই নিজেই কাজ করবে।

সেখানে আপনার লেখা পেয়ে

অনলাইনে লেখার কাজগুলির বেশিরভাগই আপনি অনলাইনে পোস্ট করা আগের নিবন্ধগুলিতে নমুনা বা লিঙ্কের লিখিত অনুরোধের জন্য আবেদন করবেন। প্রাথমিকভাবে আপনার নাম পেতে এবং আপনার নিজস্ব ব্লগ সাইট তৈরি করার জন্য একটি ভাল উপায়। এই দিন এবং বয়স, এটি একটি সহজ প্রক্রিয়া। আপনি শুরুতে কিছু ওয়েবসাইটের জন্য বিনামূল্যে লেখার জন্য স্বেচ্ছাসেবকও হতে পারেন।

আপনি নিজের সম্ভাব্য ক্লায়েন্টদের কাছে পাঠানোর লিঙ্কগুলির সাথে ইন্টারনেটে লাইভ বিভিন্ন নিবন্ধগুলি পোস্ট করার জন্য নিজের ব্লগ তৈরি করতে একটি দুর্দান্ত কৌশল, তবে এটি আপনার লেখার দক্ষতাগুলি অনুশীলন, সুসংহত এবং স্ট্রিমলাইন করার আদর্শ প্ল্যাটফর্ম। আপনি কিছু মতামত এবং মতামত পেতে নিবন্ধগুলি প্রচারের জন্য আপনার প্রাক-বিদ্যমান ফেসবুক অ্যাকাউন্টটি সহজেই ব্যবহার করতে পারেন।

ফ্রিল্যান্স সাইটগুলিতে একটি সম্মাননা তৈরি করা

কিভাবে আপনি কিছু ব্লগ নিবন্ধ থেকে আসলে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন? শুরু করার জন্য একটি ভাল উপায় বিভিন্ন অনলাইন ফ্রিল্যান্স কাজ সাইট যোগদান করে হয়। সবচেয়ে জনপ্রিয় কিছু হল আপওয়ার্ক, ফ্রিল্যান্স ডট কম, এবং প্রোব্লগার।

এই ধরণের সাইটগুলির সম্ভাব্য ক্লায়েন্টদের দ্বারা পোস্ট করা কাজের জন্য অন্য লেখকদের সাথে দরখাস্ত করতে হবে।

চাকরির জন্য আপনাকে অন্যান্য লেখকদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে, তবে আপনি যদি আপনার প্রারম্ভিক মূল্যের সাথে বাস্তবসম্মত এবং অন্যান্য লেখকদের উত্সর্গীকৃত ও অধীন করতে ইচ্ছুক হন, তাহলে আপনি চাকরি খুঁজে পাবেন। আপনি এই সাইটগুলিতে আরো কাজ, আপনার খ্যাতি বৃদ্ধি, যা আরও ভাল বেতন দেওয়া হবে। আপনি তারপর আপনার হার বৃদ্ধি অনুযায়ী করতে পারেন।

অনলাইনে অর্থ উপার্জন করার জন্য কাজের শিকার

নিজেকে একটি গুণমানের সারসংকলন করুন, একটি মানের কভার লেটার তৈরি করুন, আপনি অনলাইনে পোস্ট করেছেন এমন নিবন্ধগুলিতে আপনার লিঙ্কগুলি সংগ্রহ করুন এবং চাকরির জন্য আবেদন শুরু করুন। Craigslist উপর ‘লেখা কাজ’ অধ্যায় শুরু করার জন্য একটি ভাল জায়গা।

আমি যেমন প্রকৃত কাজ হিসাবে অন্যান্য অনলাইন কাজ প্ল্যাটফর্ম ব্যবহার। আপনি Google এ “প্রয়োজনীয় সামগ্রী লেখকদের প্রয়োজনীয়” অনুসন্ধান করতে পারেন এবং সাম্প্রতিকতম সুযোগগুলি খুঁজে পেতে গত মাসে বা সপ্তাহে অনুসন্ধানটি পরিমার্জন করতে পারেন।

উদাহরণস্বরূপ, যদি আপনি ক্রিপ্টোকুরেন্স নিউজ আর্টিকেল লিখতে চান তবে আপনার সিভি এবং অ্যাপ্লিকেশন সহ প্রধান ক্রিপ্টো সংবাদ সাইটগুলিতে বোমা হামলা করুন। যে কোনও লেখার খাতে আপনি আগ্রহী। এটি একটি সংখ্যা খেলা। আপনি যত বেশি আবেদন করবেন, তত বেশি সুযোগ আপনি পাবেন।

একটি অনুমোদিত মার্কেটিং ওয়েবসাইট তৈরি করা

আপনি কি জানেন যে লেখক এবং বিপণনকারীরা কোনও স্টক মজুদ না করে অন্য লোকেদের পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করছেন?

যেমন আমাজন এবং ইবে ওয়েবসাইটগুলি অ্যাফিলিয়েট বিপণন প্রোগ্রামগুলি অফার করে যেখানে আপনি ওয়েবসাইট তৈরি করতে এবং পণ্য সম্পর্কে পর্যালোচনা লিখতে এবং বিক্রয়তে কমিশন করতে পারেন। কিছু লেখক সব ধরণের পণ্য বিক্রি বিভিন্ন সাইট মালিক। এটা আপনি দেখতে প্রয়োজন যে কিছু।

Facebook Comments